পুলিশের সামনেই বিষ খেয়ে আত্মহত্যা করল গরীব কৃষক দম্পতি - News Welle

Post Top Ad

পুলিশের সামনেই বিষ খেয়ে আত্মহত্যা করল গরীব কৃষক দম্পতি

Share This


মধ্য প্রদেশ:  মধ্য প্রদেশের গুণায় স্থানীয় প্রশাসনের  দল একটি জেসিবি নিয়ে এসে সেখানে কৃষক ও তার স্ত্রীর বপন করা ফসলের ক্ষতি করেছে।  স্বামী-স্ত্রী দুজনেই পুলিশি পদক্ষেপ বন্ধের আবেদন করেছিলেন, কিন্তু পুলিশ যখন অস্বীকার করেছিল, তারা কীটনাশক পান করেছিল।  একটি ছবিতে ভিডিওতে দেখা যাচ্ছে যে স্বামী এবং স্ত্রীকে তাদের বাচ্চাদের সামনে মারধর করা হচ্ছে।

 মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান এই ঘটনার একটি কাল্পনিক ভিডিও ভাইরাল হওয়ার পরে গুনার কালেক্টর এবং পুলিশ সুপারকে সরিয়ে দিয়েছেন।

 তথ্য অনুসারে, গুনায় একটি কলেজ নির্মাণের জন্য জগানপুর চক এলাকায় প্রায় ২০ বিঘা জমি বরাদ্দ দেওয়া হয়েছিল।  এই জমিটি রাজকুমার অহিরওয়ার এবং তাঁর স্ত্রীর দখলে ছিল বলে দাবি করা হয়েছে। তারা দাবি করেছিল যে তারা বছরের পর বছর ধরে শূন্য সরকারী জমিতে কৃষিকাজ করছিল।

 মঙ্গলবার, গুনায় স্থানীয় প্রশাসনের দখল অপসারণ দল একটি জেসিবি নিয়ে এসে রাজকুমার আহিরওয়ারের জমিতে বপন করা ফসলের ক্ষতি করেছে।

 এর পরে, রাজকুমার আর্জি জানায় কিন্তু পুলিশের পদক্ষেপ বন্ধ না হলে তিনি কর্তাদের সামনে কীটনাশক পান করেছিলেন।  তাঁর স্ত্রীও একই বোতল থেকে পান করেছিলেন।

 এই ঘটনার পরে পুলিশ সদস্যরা দুজনকে একটি জিপে জোর করে চাপানো শুরু করে।  তখন স্বামী-স্ত্রী দুজনেই একে অপরকে আঁকড়ে ধরেছিল।  পুলিশ দু'জনকে মারধর শুরু করতে গিয়ে একজন মহিলা পুলিশ তার স্বামীর কাছ থেকে দূরে যেতে অস্বীকার করলে স্ত্রীর শাড়ি ছিড়ে ফেলে।



ভাইরাল হওয়া এবং সত্যতা যাচাই না করা ভিডিওতে দেখা যাচ্ছে যে স্বামী ও স্ত্রীকে তাদের বাচ্চাদের সামনে পুলিশ মারধর করছে।  শিশুদেরও নির্যাতন করা হয়েছিল বলে অভিযোগ রয়েছে।

 পরিস্থিতি লক্ষ করে মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান গুনা জেলা শাসকএবং এসপি উভয়কেই তাদের পদ থেকে সরিয়ে দিয়েছেন।



 শিবরাজ সিং চৌহান বলেছিলেন: "কোনও প্রকার ভাঙচুর সহ্য করা হবে না। গুনার ঘটনায় উচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে এবং যে ঘটনায় দোষী হবে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।"

 মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমলনাথ এই ঘটনাকে কেন্দ্র করে শিবরাজ সিং চৌহান সরকারকে আক্রমণ করেছিলেন তাঁর শাসনকে "জঙ্গলের রাজ" বলে।  তিনি এই ঘটনার ভাইরাল ভিডিওটি টুইট করে বলেছেন: "এই শিবরাজ সরকার কোথায় রাজ্য নিচ্ছে? এ কেমন জঙ্গলের রাজ? এটি গুনার ক্যান্ট থানা এলাকার এক দলিত কৃষক দম্পতির উপর বিপুল সংখ্যক পুলিশ সদস্যের অত্যাচার ।"

No comments:

Post a comment

Post Bottom Ad

Pages